Chairman

লায়ন এড মোঃ সরোয়ার হোসাইন লাভলু

আমাদের চেয়ারম্যন জনাব লায়ন এড. মোঃ সরোয়ার হোসাইন লাভলু বন্দর নগরী চট্টগ্রামের প্রবেশদ্বার সীতাকুণ্ড উপজেলার সীতাকুণ্ড পৌরসভার ৭ নং ওয়ার্ড আমিরাবাদ গ্রামে ১২ ডিসেম্বর ১৯৮৫ ইং তারিখে সম্ভান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। উনার পিতা জনাব আলহাজ্ব মোঃ আবুল হাসেম( আব্দুল হাকিম) ও মাতা জনাবা আলহাজ্ব মোছাম্মৎ হাছিনা বানুর। তিনি ৬ ভাই-বোনের মধ্যে তিনি ৪র্থ।

তিনি শিক্ষা জীবনে অান্তজার্তিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম থেকে আইন বিষয়ে স্নাতক(সম্মান) [LL.B(HON’S) ] ও স্নাতকোত্তর[LL.M], বাংলাদেশ ইনিষ্টিটিউট অব ম্যানেজমেন্ট থেকে মানব সম্পদ ব্যবস্থাপনার উপর পোষ্ট গ্রাজুয়েট ডিপ্লোমা (পিজিডিএইচআরএম)[„PGDHRM], লন্ডন বিশ্ববিদ্যালয়ে গ্রাজুয়েট এন্টি রোট-এ তে আইন বিষয়ে লেখাপড়া করেন।

ছাত্রজীবন থেকে নানা সামাজিক কর্মকান্ডের মধ্য দিয়ে সরোয়ার লাভলুর বেড়ে ওঠা। সামাজিক দায়বদ্ধতা ও ন্যায় বিচার প্রতিষ্ঠার ব্রত নিয়ে পড়াশুনাও করেছেন আইনপেশায়। লক্ষ্য অর্জনে এগিয়েও গেছেন বহুদুর।

পেশাগত জীবনে বাংলাদেশ বার কাউন্সিল এর অধীন আইনজীবী হিসেবে সনদ লাভ করে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতিতে আইন পেশা শুরু করেন। এরই মধ্যে চট্টগ্রাম কর আইনজীবী সমিতি আজীবন সদস্য হন, ঢাকা কর আইনজীবী সমিতি সদস্য সহ লন্ডনের লিংক্লনস ইন্ বারের সদস্য পদ বাংলাদেশ সুপ্রীম বারের মেম্বারশীফ লাভ করে বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী হিসেবে কর্মরত আছেন।

তিনি গরীব, অসহায় ও নিযার্তিতদের পক্ষে বিনা পারিশ্রমিকে লড়েছেন অসংখ্যবার।

বিশেষ করে সীতাকুণ্ডের মাটি ও মানুষের পক্ষে থেমে নেই তার নিরন্তর পথচলা।

২০১৩ ইং থেকে দিশারী ফাউন্ডেশন বাংলাদেশ ও দিশারী সাহিত্য সাংস্কৃতিক সংসদের চেয়ারম্যন হিসেবে দায়িত্ব পালন করছেন।

পর পর দুই মেয়াদে পালন করছেন সীতাকুণ্ডবাসীর প্রাণপ্রিয় সংগঠন সীাতকুণ্ড সমিতি চট্টগ্রাম এর আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক হিসাবে। রয়েছেন লায়ন্স ক্লাব অব চিটাগং এ্যাঞ্জেল এর চার্টার প্রেসিডেন্টের দায়িত্বে ও চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন আমরা চাটগাঁবাসীর বোর্ড অব ট্রাষ্ট্রী ও কেন্দ্রীয় যগ্ন সাধারণ সম্পাদকের দায়িত্বেও।

তিনি সোনালী ব্যাংক লিমিটেডে এর প্যানেল আইনজীবী হিসেবেও বর্তমানে কর্মরত অাছেন।

সামাজিক কর্মকান্ডের পাশাপাশি ন্যায় বিচার প্রতিষ্ঠায় সত্য ও সুন্দরের দ্যুতি ছড়িয়ে দিতে তিনি প্রকাশ করেছেন চট্টগ্রামের আদালত পাড়ার একমাত্র আইন বিষয়ক অনলাইন নিউজ পোর্টাল আইনআদালত প্রতিদিন। একই সাথে তিনি জাতীয় দৈনিক বাংলাদেশ বুলেটিনের আদালত প্রতিনিধি, জিবাংলা আইপি টিভির পরিচালক (আইন ও মানব কল্যাণ),নব আলো২৪, জেএএসটিভি আইন উপদেষ্টা হিসেবেও কাজ করছেন।