Posted on
Read Time:5 Minute, 6 Second

সীতাকুণ্ডসহ সারাদেশে করোনা কালীন স্বাস্থ্যবিধি মেনে ৬০% শতকরা হার নামে দ্বিগুণ ভাড়া আদায় ও যাত্রী হয়রানির প্রতিবাদে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি সীতাকুণ্ড উপজেলা শাখার আয়োজনে সীতাকুণ্ড পৌরসদরে আজ বুধবার সকাল ১০টায় মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি সীতাকুণ্ড শাখার আহ্বায়ক মুক্তিযোদ্ধা আবুল কাসেম মোঃ ওয়াহিদীর সভাপতিত্বে এবং সাংবাদিক জাহাঙ্গীর আলম বিএসসি ও এম কে মনিরের সঞ্চালনে অনুষ্টিত সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আ ম ম দিলসাদ। এসময় বক্তব্য রাখেন:-
সীতাকুণ্ড উপজেলা স্কাউট কমিশনার জাহাঙ্গীর আলম ভুঁইয়া,সীতাকুণ্ড দোকান মালিক সমিতির সাবেক সভাপতি নাছির উদ্দীন ভুঁইয়া,দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান লায়ন অ্যাডভোকেট সরোয়ার হুসাইন লাভলু , একেএম মসিউদ্দৌলা,কাউন্সিলর দিদারুল আলম এ্যাপেলো,সীতাকুণ্ড প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক ও শৈলীর প্রধান নাছির উদ্দীন অনিক, সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন এর নির্বাহী সদস্য খায়রুল ইসলাম,বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি সীতাকুণ্ড উপজেলা শাখার সদস্য সচিব লায়ন ইঞ্জিনিয়ার কামরুদ্দোজা,পৌরসদর ব্যবসায়ী দোকান মালিক সমিতির সাবেক সহ সভাপতি খোরশেদ আলম,সীতাকুণ্ড নির্মাণ শ্রমিক ইউনিয়ন এর সভাপতি আবুল কালাম আজাদ, তরুণ কবি বাসু দেব নাথ, সাংবাদিক কামরুল ইসলাম দুলু,বাবুল মিয়া বাবলা,জাহাঙ্গীর আলম,মুসলেহ উদ্দীন,মডার্ন হাসপাতালের ইমাম উদ্দীন স্বপন, মাওলানা জয়নুল আবেদীন।

মানববন্ধনে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর সহ-সভাপতি প্রভাষক মোঃ নাজিমুজ্জামান রাশেদ, নির্বাহী সদস্য নুরুল আমিন,
সাকসেস হিউম্যান রাইটস সোসাইটি সীতাকুণ্ড উপজেলা শাখার সভাপতি মোঃ ইকবাল হোসেন শিবলু, স্বাধীন বাংলার কামরুল হাসান, সীতাকুণ্ড যুব উন্নয়ন ফাউন্ডেশন এর সহ সভাপতি মোঃ সায়েদ উদ্দিন,প্রথম প্রহর ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম সোহেল, বারামখানা সংগঠনের সভাপতি নাহিদ চৌধুরী, সীতাকুণ্ড ব্লাড ডোনেট গ্রুপের সভাপতি ফজলুল করিম, সমাজ কল্যাণ সংস্থার সভাপতি হাঃমুশারফ, মানবতা ফাউন্ডেশন এর সভাপতি রণি খান, দিশারী যুব ফাউন্ডেশানের আজীবন সদস্য জাহাঙ্গীর আলম বাবলু, মোহাম্মদ সরোয়ার উদ্দিন নিরব, ইমন, নুসরাত আক্তার নিশি সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় প্রধান অতিথি আ ম ম দিলসাদ বলেন,৬০% ভাড়া নয় দ্বিগুণ ভাড়া আদায় করা হচ্ছে গণপরিবহনে, কোন ধরণের স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না।কোন শ্রমিকের মুখে মাস্ক নেই।এসময় তিনি আরো বলেন এটি একটি জনপ্রিয় জনদাবি।সকল জনপ্রতিনিধির উচিত জনদাবির সাথে একাত্মতা পোষণ করা এবং উপস্থিত হওয়া।গণপরিবহনে বিশৃঙ্খলা দূর করে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য তিনি জোর দাবি জানান।

  • বক্তারা বলেন সীতাকুণ্ডে চলমান অনিয়ম তুলে নিয়ে পূর্বের ভাড়া বহাল করা হোক এবং সকল প্রকার যাত্রী হয়রানি বন্ধ করে গণপরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনা হোক। সীতাকুণ্ডের মধ্যে কোন অন্যায় অনিয়ম অত্যাচার সহ্য করা হবে না। এইজন্য সীতাকুণ্ডের সর্বস্তরের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে এর প্রতিবাদ জানানোর জন্য আহ্বান করেন।
1 0
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleppy
Sleppy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *